রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনাম
Logo রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক একীভূতকরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন Logo যত ক্ষমতাধরই হোক রাজশাহীতে দুর্নীতিবাজকে প্রতিরোধ করা হবে Logo বদলী করায় কারারক্ষীর রোষানলে উর্ধতন কর্মকর্তারা, হয়রানিসহ মিথ্যাচারের অভিযোগ Logo প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা , লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রাহী ইসলাম নামক এক নারীর বিরুদ্ধে।। Logo তানোর পৌরসভায় কর আদায়কারী মনিরুলের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ Logo চারঘাটে ফেন্সিডিলসহ ডিবি’র হাতে বাবা-ছেলে আটক,টাকার বিনিময়ে ছাড়া পেলো ছেলে Logo ইউসেপ রাজশাহী কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান ২০২৪ Logo নাটোরে দই ও বেকারি কারখানায় বিএসটিআইয়ের মামলা দায়ের, ২০,০০০/- জরিমানা। Logo যুবলীগের সাবেক সভাপতি’র নেতৃত্বে কামারুজ্জামান হেনার ১০১তম জন্মবার্ষিকীতে খাবার বিতরণ Logo রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ

রাজশাহীতে অভিনব কায়দায় কাউন্সিলরের সহযোগিতায় পুকুর ভরাট

আর.বি.এস পাভেল / ৪৬ বার পড়া হয়েছে
আপডেট : সোমবার, ২৭ মে, ২০২৪, ১:২৭ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদন: রাজশাহী নগরীর ডাসপুকুরের ডোমপাড়া এলাকায় প্রায় ২ বিঘা আয়তনের একটি পুকুর রয়েছে এলাকাবাসী পুকুরটিকে ডোমপাড়া পুকুর হিসেবে চেনেন। বাপ-দাদার আমল থেকেই মাছ চাষ এবং এই পুকুরটির পানি নানা কাজে ব্যবহার করে আসছিলেন স্থানীয়রা।

জানা যায়, দীর্ঘ ২৪ বছর ধরে পুকুরে মাছ চাষ থেকে শুরু করে ডোমপাড়া বাসিন্দারা এখনো অনেকেই এই পুকুরের পানিতে গোসলসহ নানান কাজ করে থাকেন। কিন্তু সম্প্রতি হঠাৎ করে কয়েকদিন যাবৎ এলাকাবাসী লক্ষ্য করেন পুকুরের পার ঘেঁষে ময়লা, রাবিশ ফেলে প্রায় এক তৃতীয়াংশ পুকুর ভরাট করে ফেলেছে একটি প্রভাবশালী চক্র।

স্থানীয় বাসিন্দারা বলেন, বাপ-দাদার আমল থেকে এই পুকুর দেখে আসছি। এখন পুকুরের মধ্যে দেখি ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর লোকেরা ভ্যানে ময়লা ফেলে পুকুর ভরাট করছে।

সরেজমিনে অনুসন্ধানে জানা যায়, রাজশাহী নগরীতে এভাবেই দিনে দুপুরে পুকুর পারে রাজশাহী সিটি কর্পোরেশনের ৬ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর ভ্যানম্যান ভ্যানে করে ময়লা, রাবিস ফেলছেন। জানতে চাইলে সেই ভ্যানম্যান বলেন সব ভ্যানম্যান ফেলে তাই আমিও ফেলি। এভাবেই ময়লা, রাবিস ফেলে অভিনব পদ্ধতিতে ধীরে ধীরে ভরাট করা হচ্ছে নগরীর আইডির ডোমপাড়ার পঁচা পুকুর।

ওইসব পুকুরগুলো ভরাট করে রাতারাতি সেখানে গড়ে উঠছে ভবন। অথচ উচ্চ আদালতের কড়া নির্দেশনা রয়েছে রাজশাহী নগরীতে কোনোভাবেই পুকুর-জলাশয় ভরাট করা যাবে না। কিন্তু সেই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একের পর এক পুকুর ভরাট চলছেই নগরীতে। এর পেছনে বড় ভূমিকা রাখছেন স্থানীয় কাউন্সিলররা। এভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন ওই কাউন্সিলররা। এসব নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ দেখা দিচ্ছে।

জানতে চাইলে পুকুর মালিক রোমান বলেন, পুকুর ভরাট করে আমরা দোকানঘর নির্মাণ করবো আর এ বিষয়ে ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু ভাইকে জানিয়ে আমরা কাজ করছি।

জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) জানান,এ বিষয়টা আমার অবগত ছিলোনা আমরা তদন্ত করে বিষয়টা দেখবো।

এ বিষয়ে জানতে চাইলে রাজপাড়া থানার (ওসি) বলেন, আমি একটু ব্যাস্ত আছি এবিষয়ে পরে কথা বলছি।

এ বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের ০৬ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু এলাকাবাসির অভিযোগ অস্বিকার করে তিনি জানান, পুকুর ভরাটের বিষয়টা আমার জানা নাই তবে আমি আমার ভ্যানম্যানদের ওখানে ময়লা ফেলতে বলেছিলাম এখন যেহেতু পুকুর ভরাট হচ্ছে সেহেতু আমার আর কোন লোক সেখানে ময়লা ফেলবেনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Design & Developed by : Ecare Solutions