সোমবার, ১৩ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
Logo সংবাদ প্রকাশের জেরে সাইবার আইনে মামলা, প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন Logo রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভুয়া এসআইকে গ্রেফতার Logo মোহনপুরে সাংবাদিকদের সঙ্গে চেয়ারম্যান প্রার্থী রাসেলের মতবিনিময় Logo রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ Logo তীব্র তাপদাহে তৃষ্ণা মেটাবে পাখি ও পথের কুকুর Logo মাদকসহ রাজশাহী মহানগরীর বহরমপুরের কুখ্যাত মাদক কারবারি রাব্বি খাঁ আটক Logo নারী কেলেংকারীসহ অনিয়ম দূর্নীতির মহাৎসবে চলছে পশ্চিমাঞ্চল রেলে Logo রাজশাহীতে আবারও ভবন ধ্বসের বীজ বপন Logo সিন্ডিকেটের বেড়া জালে পবা সাব রেজিস্ট্রি অফিস Logo রাজশাহীতে আবাসন ব্যবসায়ী”র বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ব্যবসায়ীক ও যুবলীগ নেতা

রাজশাহীতে মহাসমাবেশের জোর প্রস্তুতি বিএনপির

রিপোর্টার: / ১৯৪ বার পড়া হয়েছে
আপডেট : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩, ৯:৩২ পূর্বাহ্ন

রাজশাহীতে বিভাগীয় গণমহাসমাবেশের জোর প্রস্তুতি শুরু করেছে বিএনপি। ৩ ডিসেম্বর বিকালে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে এই গণমহাসমাবেশ আয়োজন করতে চায় তারা। এ নিয়ে জেলা ও পুলিশ প্রশাসনের অনুমতিও মিলেছে বলে জানিয়েছেন বিএনপির গণমহাসমাবেশ আয়োজন প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়ক। তবে মহানগর পুলিশ বলছে তারা এখনও অনুমতি দেয়নি।

বিএনপির গণমহাসমাবেশ প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়ক ও বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু শুক্রবার সকালে যুগান্তরকে বলেন, রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে ৩ ডিসেম্বর আমাদের গণমহাসমাবেশ হবে। আমরা ইতোমধ্যে প্রশাসন থেকে সমাবেশের অনুমতি পেয়েছি। ১ নভেম্বর রাজশাহী মহানগরীর একটি হোটেলের সম্মেলন কক্ষে প্রথম প্রস্তুতি সভা ডাকা হয়েছে। ওই সভায় মহাসমাবেশ সফল ও নির্বিঘ্ন করতে কৌশল নির্ধারণসহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা হবে। তবে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার (ডিআইজি) আবু কালাম সিদ্দিক এদিন সকালে যুগান্তরকে বলেন, সমাবেশের অনুমতি এখনো দেওয়া হয়নি। বিএনপি নেতারা জেলা প্রশাসনসহ মহানগর পুলিশের কাছে মাদ্রাসা মাঠে ৩ ডিসেম্বর মহাসমাবেশ করার জন্য অনুমতি চেয়েছেন। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরে সিদ্ধান্ত জানাব।

কমিটির টিম লিডার ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু জানিয়েছেন, মাদ্রাসা মাঠের গণমহাসমাবেশ হবে স্মরণকালের বৃহৎ একটি সমাবেশ। আনুমানিক ১০ লাখ নেতাকর্মী ও সাধারণ মানুষ এ মহাসমাবেশে যোগ দেবেন বলে তার আশা। তিনি বলেন, মহাসমাবেশকে কেন্দ্র করে চাঙ্গা হয়ে উঠেছেন বিভাগের মাঠের নেতাকর্মীরা।

জানা গেছে, ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর রাজশাহীতে বিএনপির সর্বশেষ বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছিল। পথে পথে বাধার কারণে সেই মহাসমাবেশে রাজশাহী বিভাগের অধিকাংশ জেলা থেকে নেতাকর্মীরা অংশ নিতে পারেননি।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজশাহী বিভাগীয় গণমহাসমাবেশে প্রধান অতিথি হিসাবে থাকবেন। বিশেষ অতিথি থাকবেন মহাসমাবেশ প্রস্তুতি কমিটির উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ। মহাসমাবেশে উল্লেখযোগ্যসংখ্যক কেন্দ্রীয় ও বিভাগীয় পর্যায়ের নেতারাও থাকবেন। প্রস্তুতি কমিটির নেতাদের দাবি, দেশের অন্য বিভাগীয় মহাসমাবেশগুলোতে বিএনপির নেতাকর্মীদের ব্যাপক অংশগ্রহণ দেখে রাজশাহী বিভাগের নেতাকর্মীরা দারুণভাবে উজ্জীবিত। বিভাগের সর্বত্রই নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে।

সারা দেশে বিএনপির ধারাবাহিক গণমহাসমাবেশের শেষটি হবে রাজশাহীতে। বিএনপির এই গণমহাসমাবেশকে সফল করতে ইতোমধ্যে বিএনপির রাজশাহী বিভাগের ৯টি সাংগঠনিক জেলার তৃণমূল পর্যায়ে প্রস্তুতি শুরু হয়েছে। ওয়ার্ড থেকে ইউনিয়ন, উপজেলা থেকে জেলা ও বিভাগ, সব পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত নেতারা গণ কর্মসূচি বা ক্যাম্পেইন শুরু করেছেন। তারা তৃণমূল পর্যায়ে গিয়ে নেতাকর্মীদের উৎসাহ দিচ্ছেন। গণমহাসমাবেশে তাদের অংশগ্রহণকে নির্বিঘ্ন ও নিশ্চিত করতে বিভিন্ন কৌশলের কথা বলছেন। প্রায় ১১৭ সদস্য বিশিষ্ট একটি প্রস্তুতি কমিটি ভাগাভাগি করে কাজ করছেন আয়োজনের বিভিন্ন দায়িত্বে। প্রস্তুতি কমিটির সদস্যরাও তৃণমূল পর্যায়ে গিয়ে মাঠের নেতাকর্মীদের সঙ্গে সভা করছেন।

রাজশাহী বিভাগীয় গণমহাসমাবেশ প্রস্তুতি কমিটি প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু যুগান্তরকে আরও বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে শেষ বিভাগীয় গণমহাসমাবেশের পর ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশ হবে। এক্ষেত্রে রাজশাহীর মহাসমাবেশকে আমরা স্ট্রাইকিং সমাবেশ হিসাবে দেখছি। এই মহাসমাবেশে দলীয় নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের মানুষের উপস্থিতি ও অংগ্রহণকে আমরা উৎসাহিত করছি। দেশের চলমান শ্বাসরুদ্ধকর দুঃশাসন থেকে মুক্তিকামী মানুষ এবারের মহাসমাবেশে যোগ দেবেন বলে আমরা আশা করছি।

জানা গেছে, রাজশাহী বিভাগের জেলাগুলো থেকে নেতাকর্মীদের সমাবেশস্থলে আনতে আগাম প্রস্তুতি নিতে জেলার সভাপতি, আহ্বায়ক, সাধারণ সম্পাদক ও সদস্য সচিবদের এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু যুগান্তরকে বলেন, আমরা আশা করছি গণমহাসমাবেশকে বানচাল করতে বিভিন্ন ধরনের অপকৌশল গ্রহণ করা হতে পারে। অতীতে যেমনটা হয়েছে। সেক্ষেত্রে আমরা নেতাকর্মীদের পরামর্শ দিয়েছি তারা যাতে আগের দিনই মহাসমাবেশস্থলে উপস্থিত হয়ে যান। আমরা আশা করছি মহাসমাবেশস্থল রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠ আগের দিনই ভরে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Design & Developed by : Ecare Solutions