বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
Logo মোহনপুরে সাংবাদিকদের সঙ্গে চেয়ারম্যান প্রার্থী রাসেলের মতবিনিময় Logo রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ Logo তীব্র তাপদাহে তৃষ্ণা মেটাবে পাখি ও পথের কুকুর Logo মাদকসহ রাজশাহী মহানগরীর বহরমপুরের কুখ্যাত মাদক কারবারি রাব্বি খাঁ আটক Logo নারী কেলেংকারীসহ অনিয়ম দূর্নীতির মহাৎসবে চলছে পশ্চিমাঞ্চল রেলে Logo রাজশাহীতে আবারও ভবন ধ্বসের বীজ বপন Logo সিন্ডিকেটের বেড়া জালে পবা সাব রেজিস্ট্রি অফিস Logo রাজশাহীতে আবাসন ব্যবসায়ী”র বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ব্যবসায়ীক ও যুবলীগ নেতা Logo বিডিক্লিন রাজশাহীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত Logo গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

প্রধানমন্ত্রীর কাছে নিজের লেখা গান-কবিতা পাঠাতে না পেরে যুবকের আত্মহত্যার চেষ্টা!

আর.বি.এস পাভেল / ১৬৭ বার পড়া হয়েছে
আপডেট : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩, ১০:৩৮ পূর্বাহ্ন

রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকায় এক ব্যক্তি গায়ে আগুন দেয়ার চেষ্টা করেছে বলে জানা গেছে। প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধুকে নিয়ে নিজের লেখা কবিতা ও গান সিডির মাধ্যমে প্রকাশ করতে গিয়ে প্রতারণার শিকার হয়ে তারা এমন কাজ করেছে বলে জানা গেছে। এ সময় তার সাথে আরও একজন সহযোগী ছিল।

রোববার (২৩ জুলাই) বিকেল সোয়া ৫টার দিকে শান্তুর রেস্টুরেন্টের সামনে গাড়ি পার্কিং এলাকায় দুই যুবক মিলে এমন ঘটনা ঘটায়। এ সময় তাদের কাছে থাকা বারুদ বিস্ফোরিত হয়।

আটককৃতরা হলেন- ময়মনসিংহের ধুবাউড়া উপজেলার ঘোষগাঁও গ্রামের বাহার উদ্দিনের ছেলে হালিম রাজ (২৬) এবং লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পাড়াগাছা গ্রামের মৃত তোফায়েল আহমেদের ছেলে আব্দুল হালিম (৩০) । এদের মধ্যে রাজ পশ্চিম রাজাবাজারের পানির ট্যাংকি এলাকায় এবং হালিম রামপুরায় রিকশা চালায় এবং রিকশার গ্যারেজে থাকে।

পুলিশ জানায়, হালিম রাজ তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে ঢাকায় চলে আসে। বর্তমানে সে নিজে গান ও কবিতা লিখে এবং তা সম্পাদনা করে। তার ইচ্ছা প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতা ও গান পেনড্রাইভ এবং সিডির মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠাবে। এ নিয়ে সে বিভিন্ন জায়গায় এবং বিভিন্ন ব্যক্তির কাছে গিয়ে তার মনের ইচ্ছার কথা কথা প্রকাশ করে কিন্তু কোথাও পাত্তা পায় না।

পরবর্তীতে ধানমন্ডি-৩২ নম্বরের জাদুঘরে কর্মরত আবুল কাশেম ওরফে কিশোরের কাছে গিয়ে তার মনের কথা ব্যক্ত করে। এক বছর আগে কিশোরকে ৩৫ হাজার টাকা দেয়, তার সিডি কবিতা এবং গান প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর উদ্দেশে। কিন্তু কিশোর টাকা নিয়ে কাজ না করায় সে রেগে নিজের গায়ে আগুন দেয়ার চেষ্টা করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একজন ব্যক্তি একটি ব্যাগ থেকে বোমা সদৃশ মালার মতো একটি বস্তু গলায় ঝুলান। তারপর ওই ব্যাগ থেকে একটি বোতল বের করে তা থেকে কিছু নিজের গায়ে ঢেলে লাইটার বের করেন। এ সময় তার সঙ্গে থাকা অপর ব্যক্তি একটি ব্যানার হাতে নিয়ে দাঁড়িয়ে ছিলেন। এ সময়ে একজন নিরাপত্তাকর্মী তার দিকে এগিয়ে গিয়ে তাকে থামানোর চেষ্টা করেন।

ব্যানারে লেখা ছিল ‘কোথায় প্রিয় মাননীয় সরকার, মাননীয় প্রধানমন্ত্রী লক্ষ কোটির কোটি সমস্যা ও সমস্যার সমাধান জানি গুজব নয় বাস্তব বলছি, লক্ষ কোটি গোপালের এক গোপাল আমি অভিনেতা হালিম রাজ সোনার বাংলা ও সোনার বাংলার মানুষ ঠিক করার মেশিন, কালো কয়লায় খাটি সোনায় রূপান্তরিত করতে পারি।’

এমন ঘটনার পর বোমা শনাক্তের জন্য বোম্ব ডিসপোজাল ইউনিটকে সংবাদ দেয়া হলে তারা এসে তাদেরকে আটক করে। বর্তমানে তারা ধানমন্ডি থানায় আছেন বলে জানিয়েছেন ধানমন্ডি জোনের সহকারী কমিশনার আবু তালেব। তিনি বলেন, তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হবে। এরপর আদালতে তোলা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Design & Developed by : Ecare Solutions