রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:০০ অপরাহ্ন
শিরোনাম
Logo রাজশাহীতে আবারও ভবন ধ্বসের বীজ বপন Logo সিন্ডিকেটের বেড়া জালে পবা সাব রেজিস্ট্রি অফিস Logo রাজশাহীতে আবাসন ব্যবসায়ী”র বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ব্যবসায়ীক ও যুবলীগ নেতা Logo বিডিক্লিন রাজশাহীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত Logo গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ Logo সাংবাদিক মীর তোফায়েলের উপর হামলা, রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের নিন্দা Logo ১৩তম ডেপুটি জেলার এবং ৬১তম কারারক্ষি বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত Logo কেশরহাটে অনুমোদনহীন সমিতির উচ্চ সুদে সর্বশান্ত অনেক পরিবার Logo রাজশাহীর লক্ষীপুরে ওয়ানওয়ে খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন Logo তিন দিনের বাংলাদেশ সফরে ভারতীয় বিমানবাহিনীর প্রধান

ভারতের চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্র জীবন শাহাদাতের নেমপ্লেট

আর.বি.এস পাভেল / ৩১১ বার পড়া হয়েছে
আপডেট : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩, ৭:৪৩ অপরাহ্ন

ভারতের অন্যতম চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান তিয়াশা মুভিজের পৃষ্ঠপোষকতায় কলকাতায় শেষ হলো ‘৮ম দুর্গাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব”। ৯-১১ অক্টোবর অনুষ্ঠিত হওয়া চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্রের পুরষ্কার অর্জন করেছে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নেমপ্লেট’। কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী দময়ন্তী ভদ্র এর তোলা ফটোগ্রাফি থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয় চলচ্চিত্রটি, যাতে ভয়েস ওভার দিয়েছেন কলকাতার শিল্পী সংঘমিত্রা সাক্সেনা এবং চলচ্চিত্রে ব্যাবহৃত রবীন্দ্র সংগীতে কন্ঠ দিয়েছেন বাংলাদেশের শিল্পী অরুণা সরকার। ড্রিম মেকিং এর প্রযোজনায় চলচ্চিত্রটির গল্প, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন জীবন শাহাদাৎ। এতে অভিনয় করেন মাহিরা হাসান, সাবেরী ইয়াসমিন, তাজুল ইসলাম, সাজু আহম্মেদ। ‘আয়োজক দেশ ভারত সহ আমেরিকা, কানাডা, তুর্কি, ইরান, আফগানিস্তান, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, ব্রাজিল, গ্রীস, মেক্সিকো, ইংল্যান্ড ও বাংলাদেশ থেকে মোট ১৬৬ টি সিনেমা হতে জুরি সদস্যদের মতামতের উপর ভিত্তি করে ৭৩ টি সিনেমা প্রদর্শনী হয়েছিল।’ উল্লেখ্য, চলচ্চিত্রটি এর আগে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, সাউথ এশিয়ান শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল, বাংলাদেশের বগুড়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ও প্রশংসিত হয়। ফেস্টিভ্যাল চেয়ারম্যান কাজরি মোদক ও ফেস্টিভ্যাল ডিরেক্টর দেবোলীনা মোদক অভিন্নভাবে জানানঃ “বাংলাদেশ আমাদের বন্ধুপ্রতিম দেশ, উৎসবে সেরা চলচ্চিত্র পুরষ্কার অর্জন করায় বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আশা করছি চলচ্চিত্রের সেতুবন্ধনে দুই দেশের মৈত্রী বন্ধন আরও মজবুত হবে, পরবর্তীতে বাংলাদেশ থেকে আরও সিনেমা সিলেকশন পাবে বলে আশ করছি।”
উল্লেখ্য গত বছর এই চলচ্চিত্র উৎসবে প্রতিবেশী দেশ ক্যাটাগরিতে ভারতের গায়ক নচিকেতা চক্রবর্তী এর ‘একদিন ঝড় থেমে যাবে’ গান থেকে অনুপ্রাণিত হয়ে উদয় হাকিমের প্রযোজনা ও জীবন শাহাদাৎ এর পরিচালনায় চলচ্চিত্র ‘ছাদবাগান’ সেরা চলচ্চিত্র পুরষ্কার অর্জন করেছিলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Design & Developed by : Ecare Solutions