বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
শিরোনাম
Logo মোহনপুরে সাংবাদিকদের সঙ্গে চেয়ারম্যান প্রার্থী রাসেলের মতবিনিময় Logo রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ Logo তীব্র তাপদাহে তৃষ্ণা মেটাবে পাখি ও পথের কুকুর Logo মাদকসহ রাজশাহী মহানগরীর বহরমপুরের কুখ্যাত মাদক কারবারি রাব্বি খাঁ আটক Logo নারী কেলেংকারীসহ অনিয়ম দূর্নীতির মহাৎসবে চলছে পশ্চিমাঞ্চল রেলে Logo রাজশাহীতে আবারও ভবন ধ্বসের বীজ বপন Logo সিন্ডিকেটের বেড়া জালে পবা সাব রেজিস্ট্রি অফিস Logo রাজশাহীতে আবাসন ব্যবসায়ী”র বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ব্যবসায়ীক ও যুবলীগ নেতা Logo বিডিক্লিন রাজশাহীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত Logo গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

উপকেন্দ্রে আগুন ময়মনসিংহ বিভাগ বিদ্যুৎহীন

রিপোর্টার: / ১৭৯ বার পড়া হয়েছে
আপডেট : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩, ৯:২৭ পূর্বাহ্ন

ময়মনসিংহ নগরীর কেওয়াটখালি বিদ্যুৎ উপকেন্দ্রে আগুন লেগে একটি উচ্চ ক্ষমতার ট্রান্সফর্মারসহ অন্যান্য যন্ত্রাংশ পুড়ে গেছে। ফলে কেওয়াটখালি পিজিসিডি গ্রিড উপকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর অন্ধকারে। এ জেলাগুলোতে কখন, বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে, তা জানাতে পারেনি বিদ্যুৎ বিভাগ। বিষয়টি পাওয়ার গ্রিড কোম্পানি বাংলাদেশ তদন্ত করছে।

পিডিবি ময়মনসিংহ অঞ্চলের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, এই উপকেন্দ্রে তিনটি পাওয়ার ট্রান্সফরমার আছে। আগুনে একটি ট্রান্সফরমার সম্পূর্ণ এবং কন্ট্রোলিং সিস্টেমের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে সময় লাগবে। এ ব্যাপারে পাওয়ার গ্রিড কোম্পানি তদন্ত করছে। সবকিছু ঠিক থাকলে ময়মনসিংহে আংশিক বিদ্যুৎ দিতে পারব।

পিজিসিডি গ্রিড উপকেন্দ্রের ফ্লোরম্যান নজরুল ইসলাম জানান, শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার বেলা দেড়টায় কেওয়াটখালী উপকেন্দ্রে ট্রান্সফর্মারে আগুন লাগে। নিমিষেই ধোঁয়াচ্ছন্ন হয়ে যায় পুরো এলাকা। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থল পৌঁছে আধাঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ময়মনসিংহ বিভাগের উপ-পরিচালক আবুল হোসেন জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। এ সময় আরও ৫টি ইউনিট প্রস্তুত রাখা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Design & Developed by : Ecare Solutions