বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম
Logo মোহনপুরে সাংবাদিকদের সঙ্গে চেয়ারম্যান প্রার্থী রাসেলের মতবিনিময় Logo রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ Logo তীব্র তাপদাহে তৃষ্ণা মেটাবে পাখি ও পথের কুকুর Logo মাদকসহ রাজশাহী মহানগরীর বহরমপুরের কুখ্যাত মাদক কারবারি রাব্বি খাঁ আটক Logo নারী কেলেংকারীসহ অনিয়ম দূর্নীতির মহাৎসবে চলছে পশ্চিমাঞ্চল রেলে Logo রাজশাহীতে আবারও ভবন ধ্বসের বীজ বপন Logo সিন্ডিকেটের বেড়া জালে পবা সাব রেজিস্ট্রি অফিস Logo রাজশাহীতে আবাসন ব্যবসায়ী”র বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ব্যবসায়ীক ও যুবলীগ নেতা Logo বিডিক্লিন রাজশাহীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত Logo গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিকাশে ‘ক্যাশলেস’ কেনাকাটায় আকর্ষণীয় ছাড়

রিপোর্টার: / ১৯৮ বার পড়া হয়েছে
আপডেট : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩, ১০:৫১ পূর্বাহ্ন

‘এত টাকা সঙ্গে নিয়ে চলাটা রিস্কি!’

‘টাকা ভাংতি নাই। এই নোটটা পরিবর্তন করে দেন!’

‘মানিব্যাগটা মনে হয় কোথাও পড়ে গেছে!’

‘ব্যস্ততার কারণে বিলটা জমা দিয়ে আসতে পারছি না!’

ওপরের বাক্যগুলো আমাদের দৈনন্দিন জীবনে কোনো না কোনোভাবে শুনতে হয়।

সুইডেন, কানাডা, যুক্তরাজ্য ও চীনের মতো দেশে অধিকাংশ মানুষ নগদ অর্থে লেনদেন করতে স্বাচ্ছন্দ্যবোধ করে না। কাগুজে নোটের পরিবর্তে বিভিন্ন ডিজিটাল মাধ্যমে লেনদেনে তারা অভ্যস্ত। যা সহজ এবং নিরাপদ।

বাংলাদেশেও এর প্রচলন শুরু হয়েছে বেশ কয়েক বছর ধরেই। ‘ডিজিটাল বাংলাদেশ’–এর অংশ হিসেবে গৃহস্থালি পণ্য কেনাকাটা, পরিষেবা বিল এবং পরিবহন ভাড়া থেকে শুরু করে খেলা বা সিনেমার টিকিটের দাম ইত্যাদি খুব সহজেই মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে পরিশোধ করা যাচ্ছে। এই পদ্ধতিকে বলা হয় ‘ক্যাশলেস লেনদেন’। বর্তমানে এই ক্যাশলেস লেনদেনের অন্যতম সেরা মাধ্যম হচ্ছে বিকাশ।

রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে (বিবিসিএফইসি) চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসর। ক্রেতা ও বিক্রেতা—উভয়েরই লেনদেন স্বস্তিময় করতে বাণিজ্য মেলায় টিকিট থেকে শুরু করে বিভিন্ন সামগ্রী কেনাকাটায় ক্যাশব্যাকসহ আকর্ষণীয় অফার দিচ্ছে স্বনামধন্য আর্থিক প্রতিষ্ঠান বিকাশ।

এ বিষয়ে বিকাশের চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী বলেন, ‘ডিজিটাল পেমেন্টে গ্রাহকদের অভ্যস্ততা তৈরির পাশাপাশি বিভিন্ন উৎসব আয়োজনে লেনদেনকে আরও সাশ্রয়ী ও ঝামেলাহীন করতে সব সময়ই নানান উদ্যোগ নিয়ে থাকে বিকাশ। গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যাতায়াতের বাসের টিকিট থেকে শুরু করে পণ্য কেনাকাটা, প্রবেশ টিকিট, পার্কিং ইত্যাদির অর্থ বিকাশের মাধ্যমে লেনদেন করতে পারছেন ক্রেতারা। রয়েছে আকর্ষণীয় ক্যাশব্যাক অফারও। বাণিজ্য মেলায় যাতায়াতে বিকাশ পেমেন্টে টিকিট কিনে বিআরটিসির বিশেষ বাস সার্ভিস নিচ্ছেন বিপুলসংখ্যক ক্রেতা-দর্শনার্থী।’

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিকাশে ‘ক্যাশলেস’ কেনাকাটায় আকর্ষণীয় ছাড়
মেলায় যেসব সুবিধা দিচ্ছে বিকাশ

এবারের মেলায় বিকাশ পেমেন্টে প্রবেশ টিকিট, মেলা উপলক্ষে বিশেষভাবে চালু করা বিআরটিসি বাসের টিকিট এবং পার্কিং টিকিট কিনলেই ৫০ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পাচ্ছেন গ্রাহক। এ ছাড়া মেলায় বিভিন্ন স্টলে পণ্য ও সেবা কিনে বিকাশ পেমেন্ট করলে রয়েছে সর্বোচ্চ ১০ শতাংশ পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। মেলা চলাকালীন একজন গ্রাহক এই অফারের আওতায় সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন।

ভিশন, ওয়াকার, রিগ্যাল, বেস্ট বাই, বেঙ্গল, কুপারস, টেস্টি ট্রিট, ভিস্তা, ডেইলি শপিং, মিঠাই, স্যাভয়, আমানত শাহ্ লুঙ্গি, ব্লু জিনস, বেক্সি ফেব্রিকস, নাদিয়া ফার্নিচার, আকতার ফার্নিশার্স, ডেল্টা ফার্নিশার্স, আকতার ম্যাট্রেস ও ফোম, পারটেক্স ফার্নিচার, নাভানা ফার্নিচার, ব্রাদার্স ফার্নিচার, হাতিম ফার্নিচারসহ নানা স্টলে এই ক্যাশব্যাক সুবিধা পাওয়া যাচ্ছে। অফার ও মার্চেন্ট তালিকা সম্পর্কে বিস্তারিত জানা যাবে bkash.com/page/ditf-2023-bkash-এ। বিকাশ অ্যাপ দিয়ে কিউআর কোড স্ক্যান করে বা *২৪৭# ডায়াল করেও অফারগুলো নিতে পারবেন গ্রাহকেরা।

উল্লেখ্য, এবারও মেলা প্রাঙ্গণে বিকাশের বুথে এসে নতুন অ্যাকাউন্ট খুললে গ্রাহকেরা পাচ্ছেন বিনা মূল্যে মেলায় প্রবেশের সুযোগ। এ ছাড়া প্রতিদিন কার্ড থেকে বিকাশে দুই হাজার টাকা ‘অ্যাড মানি’ করে প্রথম ১০০ জন পাচ্ছেন মেলায় প্রবেশের ফ্রি টিকিট। অফারগুলো উপভোগ করা যাবে মেলার শেষ দিন পর্যন্ত।

মেলায় ঘুরে ক্লান্ত হয়ে পড়লে বিকাশের উদ্যোগে নেওয়া বিশ্রাম জোনে এসে বিশ্রাম নেওয়ার সুযোগ রয়েছে। মেলায় বিকাশ পেমেন্টে যেকোনো ধরনের কেনাকাটা করলে বিনা মূল্যে ‘ফুট ম্যাসাজ’ নিতে পারবেন। এ ছাড়া বাড়তি পাওনা হিসেবে রয়েছে ছোট কিছু খেলায় অংশগ্রহণ করে পুরস্কার জেতার সুযোগ।

সূত্র: প্রথম আলো


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Design & Developed by : Ecare Solutions