শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন
শিরোনাম
Logo রাজশাহীতে আবারও ভবন ধ্বসের বীজ বপন Logo সিন্ডিকেটের বেড়া জালে পবা সাব রেজিস্ট্রি অফিস Logo রাজশাহীতে আবাসন ব্যবসায়ী”র বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ব্যবসায়ীক ও যুবলীগ নেতা Logo বিডিক্লিন রাজশাহীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত Logo গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ Logo সাংবাদিক মীর তোফায়েলের উপর হামলা, রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের নিন্দা Logo ১৩তম ডেপুটি জেলার এবং ৬১তম কারারক্ষি বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত Logo কেশরহাটে অনুমোদনহীন সমিতির উচ্চ সুদে সর্বশান্ত অনেক পরিবার Logo রাজশাহীর লক্ষীপুরে ওয়ানওয়ে খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন Logo তিন দিনের বাংলাদেশ সফরে ভারতীয় বিমানবাহিনীর প্রধান

যুদ্ধ পরিস্থিতির মধ্যে থাইল্যান্ড সফর, আইনপ্রণেতাকে বরখাস্ত করলেন জেলেনস্কি

রিপোর্টার: / ৩২০ বার পড়া হয়েছে
আপডেট : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩, ১২:২৫ অপরাহ্ন
ভলোদিমির জেলেনস্কি ছবি: রয়টার্স ফাইল ছবি

গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রুশ অভিযান শুরুর পর থেকে সামরিক আইনের আওতায় ১৮-৬০ বছর বয়সী বেশির ভাগ ইউক্রেনীয় নাগরিকের ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞা রয়েছে। সম্প্রতি সরকারি কর্মকর্তাদেরও জবাবদিহি নিশ্চিত করতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিভিন্ন বিধিনিষেধ আরোপ করেন।

চলতি সপ্তাহে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি কর্মকর্তাদের ব্যক্তিগত খরচে বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন।

গতকাল ইউক্রেনে থাইল্যান্ডের দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, মিকোলা টাইশেনকো সেখানকার একটি হোটেলে প্রবাসী ইউক্রেনীয়দের সঙ্গে দেখা করবেন। এরপর দলের মুখপাত্র ইউলিয়া পালিচুক শুক্রবার বলেন, মিকোলা টাইশেনকোকে সারভেন্ট অব দ্য পিপল থেকে বরখাস্ত করা হয়েছে।

ফেসবুক পোস্টে টাইশেনকো লিখেছেন, তিনি দলের নেতাদের অনুমতি নিয়ে এশিয়ায় ব্যবসায়িক সফরে গিয়েছিলেন। কেবল ইউক্রেনের স্বার্থেই কাজ করছেন বলেও দাবি করেন তিনি। তবে পার্লামেন্ট স্পিকার রুসলান স্টেফানচুক বলেছেন, তিনি এ ধরনের কোনো ভ্রমণের অনুমোদন দেননি।

চলতি সপ্তাহে ১২ জনের বেশি জ্যেষ্ঠ কর্মকর্তা পদত্যাগ করেছেন কিংবা বরখাস্ত হয়েছেন। এর মধ্যে একজন উপকৌঁসুলিও আছেন। স্পেনে অবকাশ যাপন করতে গিয়ে সংবাদমাধ্যমগুলোর ব্যাপক সমালোচনার মধ্যে পড়েছিলেন তিনি।

সূত্র: প্রথম আলো


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Design & Developed by : Ecare Solutions