বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন
শিরোনাম
Logo মোহনপুরে সাংবাদিকদের সঙ্গে চেয়ারম্যান প্রার্থী রাসেলের মতবিনিময় Logo রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ Logo তীব্র তাপদাহে তৃষ্ণা মেটাবে পাখি ও পথের কুকুর Logo মাদকসহ রাজশাহী মহানগরীর বহরমপুরের কুখ্যাত মাদক কারবারি রাব্বি খাঁ আটক Logo নারী কেলেংকারীসহ অনিয়ম দূর্নীতির মহাৎসবে চলছে পশ্চিমাঞ্চল রেলে Logo রাজশাহীতে আবারও ভবন ধ্বসের বীজ বপন Logo সিন্ডিকেটের বেড়া জালে পবা সাব রেজিস্ট্রি অফিস Logo রাজশাহীতে আবাসন ব্যবসায়ী”র বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ব্যবসায়ীক ও যুবলীগ নেতা Logo বিডিক্লিন রাজশাহীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত Logo গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক কর্মসূচী অনুষ্ঠিত

আর.বি.এস পাভেল / ২৭৮ বার পড়া হয়েছে
আপডেট : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩, ৬:৩১ অপরাহ্ন

রাজশাহী ব্যুরো: স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক কর্মসূচী-২৩ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) সকাল ১১ টায় বিভাগীয় কমিশনার কার্যালয় রাজশাহীর সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) ড.মোঃ মোকছেদ আলী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিএসএম জাফরুল্লাহ্ এনডিসি, বিভাগীয় কমিশনার রাজশাহী।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা কর্মকর্তা শাকিল আহম্মেদ এবং মুল প্রবন্ধ উপস্থাপক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা। প্রধান আলোচকের বক্তব্যের মাধ্যমে তুলে ধরা হয় স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা কি। আলোচনায় তিনি বলেন, আমরা আগে বাংলাদেশকে ডিজিটাল করার জন্য কাজ করেছি। বর্তমান সরকারের অক্লান্ত প্রচেষ্টায় সেটি সম্ভব হয়েছে এবং দেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তর করেছেন। এখন আমরা স্মাট বাংলাদেশ করার প্রত্যয় নিয়ে কাজ করছি। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সর্বপ্রথম দেশের খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। যার কারনে সরকার ২০১৩ সালে নিরাপদ খাদ্য আইন করেছে। এখানে ৯০ টি ধারা উপধারা রয়েছে। আমরা আপাতত সকল স্টেক হোল্ডাদের (উৎপাদক ও ভোক্তা) সচেতণ করছি। কারন এখানে জরিমানা অর্থের পরিমান অনেক বেশি রয়েছে। তাই আমরাও চাইনা ছোটখাটো ভুলে ব্যবসায়ীদের বড় অংকের অর্থ জরিমানা দিতে হয়। কিন্তু পরবর্তীতে আর সচেতন নয়, সরাসরি আইন প্রয়োগ করা হবে। আলোচনায় তিনি প্রতিটি আইনের বিস্তারিত তুলে ধরেছেন এবং সবাইকে সাবধান হওয়ার পরামর্শ দিয়েছেন। এছাড়াও অনুষ্ঠানে সকল আমন্ত্রিতদের অজানা সকল প্রশ্নের সুন্দর উত্তর ও সমাধান দিয়েছেন তিনি।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ইমতিয়াজ হোসেন, স্থানীয় সরকারের রাজশাহী বিভাগীয় পরিচালক মোঃ এনামুল হক, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন (বিপিএম, পিপিএম) এর প্রতিনিধি হিসেবে একজন পুলিশ সুপার, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রাজশাহীর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ বাদশা মিয়া, প্রাণিসম্পদ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় পরিচালক ড. মোঃ নজরুল ইসলাম, বিএসটিআই এর উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলামসহ সরকারি প্রতিটি সরকারি দপ্তরের প্রতিনিধিরা ছিলেন। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চেম্বার অফ কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু, দৈনিক সোনারদেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, একাত্তর টেলিভিশনের রাজশাহী প্রতিনিধি রাসেদুল হক রুশো, দৈনিক গণমুক্তি পত্রিকার ব্যুরোচীফ মাজহারুল ইসলাম চপলসহ বিভিন্ন চাইনিজ রেস্টুরেন্টরের সত্বধিকারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
Design & Developed by : Ecare Solutions